কক্সবাজার থেকে পাঁচবিবি বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

ছােট যমুনা, তুলসীগঙ্গা ও হারাবতী নদী বিধৌত পাঁচবিবি উপজেলার আয়তন ২৭৩.৫৩ বর্গ কিলােমিটার। এটি জয়পুরহাট জেলার মধ্যে আয়তনে বৃহত্তম উপজেলা। ১৮৬৮ খ্রিস্টাব্দের ১৮ ফেব্রুয়ারি পাঁচবিবি থানা প্রতিষ্ঠিত হয়। জনশ্রুতি আছে যে, অতীতে এ অঞ্চলে একজন দরবেশ বসবাস করতেন। তাঁর পাঁচ জন বিবি বা স্ত্রী ছিলাে। দরবেশ সাহেবের উপর এই পাঁচ বিবির অত্যন্ত প্রভাব ছিল। দরবেশের চেয়ে দরবেশের পাঁচ বিবি অধিক
পরহেজগার ছিলেন। যে বিষয় দরবেশ সমাধান করতে পারতেন না সে বিষয়ও দরবেশের পাঁচ বিবির কেউ না কেউ সমাধান করে দিতে পারবেন। তাই এলাকাবাসীর কাছে দরবেশের চেয়ে দরবেশের পাঁচবিবি জনপ্রিয় হয়ে উঠে। এ পাঁচবিবি হতে এলাকার নাম হয় পাঁচবিবি। আটাপুর ইউনিয়নের রাজবাড়ির ধ্বংসাবশেষ এবং হযরত আবু জাফর মােহাম্মদ নাসির উদ্দিন বলখির মাজার পাঁচবিবি উপজেলার উল্লেখযােগ্য প্রত্নসম্পদ। কক্সবাজার থেকে পাঁচবিবি।


কক্সবাজার থেকে পাঁচবিবি স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে নন এসি বাসের সুব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, কক্সবাজার থেকে পাঁচবিবি বাস প্রাইজ, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড.

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

এস আই এন্টারপ্রাইজ

১৫৫০ টাকা



এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x