কক্সবাজার থেকে রংপুর বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

১৯৮৪ সালে বৃহত্তর রংপুর জেলা বিভক্ত করে রংপুর কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী ও গাইবান্ধা জেলা প্রতিষ্ঠিত করা হয়। বর্তমানে রংপুর জেলার আটটি উপজেলা নিয়ে গঠিত। বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলের রংপুর বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল ও বিভাগীয় শহর রংপুর। রংপুরের অপর নাম জঙ্গপুর। ইতিহাস সমৃদ্ধ এই অঞ্চল তার সুন্দর পরিবেশ ও তিথেয়তার জন্য বিখ্যাত। এছাড়াও এটি অনেক প্রাচীণ স্থাপনা ও দর্শনীয় স্থানের জন্য ভ্রমণপিপাসুদের মনে আলাদা জায়গা করে নিয়েছে। কারমাইকেল কলেজ, তাজহাট রাজবাড়ী, ভিন্নজগত, রংপুর চিড়িয়াখানা, পায়রাবন্দ, কেরামতিয়া মসজিদ, ‘অর্জন’ স্বারকস্তম্ভ, ঝাড়বিশলা, দেবী চৌধুরানীর রাজবাড়ী, নয় গম্বুজ মসজিদ, প্রয়াস সেনা বিনোদন পার্ক সহ উপভোগ্য অনেক স্থান রয়েছে এই অঞ্চলে। সারাদেশের তামাকের চাহিদা মেটানো অঞ্চল তার বিখ্যাত হাড়িভাঙ্গা আমের জন্যও বেশ পরিচিত।


নামকরণ-

মহাভারতের সাথে রংপুর নামকরণ কাহিনীসূত্র রয়েছ। কথিত হয, মহাভারতে বর্ণিত প্রাগজ্যোতিষ অধিপতি রাজা বাগদত্তের উদ্যান বা রংমহল আলোচ্য স্থানে বিদ্যমান ছিল । তাই স্থানটি অতি প্রাচীন কাল হতে রঙ্গপুর নামে অভিহিত ছিল।

কক্সবাজার থেকে রংপুর স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সু-ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, কক্সবাজার থেকে রংপুর বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

শ্যামলী পরিবহন ( এন আর )

১৪০০ টাকা

এস আই এন্টারপ্রাইজ

১৪৫০ টাকা



এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x