কুমিল্লা থেকে ছাতক বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

সুরমা, জাল্লাগাঙ ও ডাহুকা নদী বিধৌত ছাতক উপজেলা। ১৯২২ খ্রিস্টাব্দে এখানে থানা সদর দপ্তর প্রতিষ্ঠিত হয়। ১৯৮৫ খ্রিস্টাব্দে ছাতক থানা উপজেলায় উন্নীত হয়। ছাতক নামকরণ নিয়ে একাধিক প্রবাদ প্রচলিত আছে। অনেকের মতে ছাতা হতে ছাতক নামের উদ্ভব, সুরমা নদীর তীরে একটি ছোট বাজার ছিল। আদিবাসী খাসিয়া ও গারােরা বৃষ্টি ও রােদ হতে বাঁচার জন্য সবসময় ছাতা ব্যবহার করতো। ছাতা নিয়ে তারা বাজারে যেতাে, বাজার করার সময় ছাতা ব্যবহার করতাে এবং আসার ও ছাতা ব্যবহার করতাে। ছাতার ব্যবহার করতে করতে ছাতার ব্যবহার তাদের কাছে একটি ফ্যাশন ও অভ্যাসে পরিণত হয়। এ জন্য এলাকার নাম হয় ছাতক। কেউ কেউ মনে করেন, ছাতক পাখি হতে এলাকার নাম হয় ছাতক। একসময় এখানে প্রচুর ছাতক পাখি ছিল। তাই এলাকার নাম ছাতক। বাগবাড়ি টিলা ছাতক উপজেলার প্রত্নসম্পদ।



কুমিল্লা থেকে ছাতক বাসে সরাসরি স্থল পথে যাওয়া যায়। এসি / নন এসি উভয় ধরনের বাসের ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, কুমিল্লা থেকে ছাতক বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

কুমিল্লা ট্রান্সপোর্ট

৪৩০ টাকা



এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 



পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- info@kemnejabo.com । ধন্যবাদ ।