কুয়াকাটা থেকে বেনাপোল বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

পরিচিতিঃ

বেনাপোল বাংলাদেশ ও ভারতের সীমান্তবর্তী একটি বন্দরনগরী। যেখানে একটি সীমান্ত তল্লাশী ঘাঁটি ও আন্তর্জাতিক স্থল বন্দর অবস্থিত। এই স্থলবন্দরের শুল্ক কার্যক্রম পরিচালনা জন্য রয়েছে বেনাপোল কাস্টম হাউজ। স্থল বন্দরের কার্যক্রম পরিচালনা করে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষ। বেনাপোল রেলস্টেশনে মধ্য দিয়ে বাংলাদেশ-ভারত রেল চলাচল অনুষ্ঠিত হয়। বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী বেনাপোল যশোর জেলার শার্শা উপজেলায় অন্তর্গত। বেনাপোল বাংলাদেশের প্রথম সারির পৌরসভা। বেনাপোল বর্তমানে উন্নত একটি পৌরশহরে পরিণত হয়েছে। বেনাপোলের বিপরীতে দিকের অংশটি পেট্রাপোল নামে পরিচিত। এটি পশ্চিম বাংলার বনগাঁ মহুকুমার অন্তর্ভুক্ত। বাংলাদেশ-ভারতের মধ্যকার স্থল বাণিজ্যের প্রধান কেন্দ্র হিসাবে বেনাপোল স্থল বন্দর ব্যবহৃত হয়। বেনাপোল হতে কলকাতা মাত্র ৮০ কিলোমিটার দূরে অবস্থিত।



দর্শনীয় স্থান সমূহ-

বেনাপোলঃ

যশোর সদর থেকে বাস, প্রাইভেট কার কিংবা অটোতে চড়ে শার্শা উপজেলাস্থ বেনাপোল স্থল বন্দর যাওয়া যায়। পণ্য বাণিজ্য ছাড়াও এই স্থল পথে প্রতিদিন শত শত ভ্রমণকারী দুই দেশের মধ্যে চলাচল করে। এটি কলকাতা শহর থেকে ৮০ কি.মি দূরত্বে অবস্থিত। দুই দেশের মধ্যকার বানিঝ্যের প্রায় ৯০ শতাংশ বেনাপোলের দূরত্বে অবস্থিত।

কুয়াকাটা থেকে বেনাপোল গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো?  রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে? বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে

* কুয়াকাটা থেকে বেনাপোল সরাসরি স্থল পথে যাওয়া যায়। এসি / নন এসি উভয় ধরনের বাসের ব্যবস্থা রয়েছে।



এছাড়াও বাংলাদেশের অন্যান্য স্থান সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। 

লক্ষ্য করুন, নিম্নে আপনি সকল বাস এবং বাস সংশ্লিষ্ট সকল তথ্য যেমন ভাড়া, বাস কাউন্টার, কাউন্টারের নাম্বার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। কুয়াকাটা থেকে বেনাপোল বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

সেভেন স্টার পরিবহন

৭০০ টাকা

কুয়াকাটা এক্সপ্রেস

৭০০ টাকা

এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।

x