কুয়াকাটা থেকে যশোর বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

পরিচিতি-

বাংলাদেশের দক্ষিণাঞ্চলের খুলনা বিভাগের একটি গুরুত্বপূর্ণ জেলা যশোর। উত্তরে ঝিনাইদহ ও মাগুরা জেলা, দক্ষিণ পূর্বে সাতক্ষীরা জেলা, দক্ষিণে খুলনা, পূর্বে নড়াইল জেলা। যশোর নামকরণের পেছনে নানা ধরণের মতবাদ রয়েছে তার মধ্যে গৌড়ের ধন ও যশ হরণের মাধ্যমে এ অঞ্চলের শ্রী বৃদ্ধি ঘটেছিল বলে অনেকের ধারণা। তাই হরণকৃত যশ থেকে যশোর নামের উৎপত্তি।  প্রশাসনিক কাঠামোর দিক থেকে যশোর বাংলাদেশের ১৩তম বৃহত্তম জেলা। যশোরে  প্রশাসনিক এলাকাসমূহ ৮টি উপজেলা রয়েছে। এটি একটি অতি প্রাচীন জনপদ কারণ ১৪৫০ খ্রিষ্টাব্দের দিকে পীর খান জাহান আলীসহ বারজন আউলিয়া যশোরের মুড়লীতে ইসলাম ধর্ম প্রচারের প্রধান কেন্দ্র স্থাপন করেন। যশোরের অর্থনীতির প্রধান উৎস মাছ চাষ যার সিংহভাগই অর্থ আসে মাছ চাষ থেকেই। তাছাড়া রয়েছে বেনাপোল স্থল বন্দর, নওয়াপাড়া বাণিজ্যকেন্দ্র, পদখালি ফুলের রাজধানী ইত্যাদি। যশোরে অসংখ্য নদী রয়েছে ভৈরব নদ, কপোতাক্ষ নদ, বেতনা নদী, চিত্রা নদী, হরিহর নদ, ঝাঁপা নদ, বঙ্গবন্ধু ভাসমান সেতু ইত্যাদি।


আকর্ষণীয় দর্শনীয় স্থান সমূহের মধ্যে রয়েছে-

মীর্জানগর হাম্মামখানা-

যশোরের অবস্থিত ১৬৪৯ সালে ফৌজদার নিযুক্ত হন মীর্জা সফসিকান। তিনি বাংলার সুবেদনা শাহ সুজা শ্যালক এর পুত্র। এখানে রয়েছে মোগল স্থাপত্যশৈলীর অনুকরণে তৈরি হাম্মামখানায় ৪টি কক্ষ, একটি কূপ, ৪ গম্বুজ ইত্যাদি।

যশোরের কেশবপুর উপজেলা থেকে ৭ কি.মি দূরে অবস্থিত এই মীর্জানগর হাম্মামখানা। যশোরের সকল দর্শনীয় স্থানের বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন 


কুয়াকাটা থেকে যশোর গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো?  রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে? জানতে ক্লিক করুন 

* কুয়াকাটা থেকে যশোর স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে নন এসি বাসের সু-ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন। কুয়াকাটা থেকে যশোর বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

চাকলাদার পরিবহন

৬৫০ টাকা

সেভেন স্টার সেভেন ডিলাক্স

৬৫০ টাকা

কুয়াকাটা এক্সপ্রেস

৬০০ টাকা

যোগাযোগ

এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x