চট্টগ্রাম থেকে কালীগঞ্জ সাতক্ষীরা বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

১৯৪২ সালে থানা সদর প্রতিষ্ঠিত হয়। ১৯৮৩ খ্রিস্টাব্দে কালীগঞ্জ থানা উপজেলায় উন্নীত হয়। কালীগঞ্জ নামকরণ নিয়ে একাধিক প্রবাদ প্রচলিত আছে। কথিত হয়, আলােচ্য এলাকায় একটি কালীমন্দির ছিল। কালীমন্দিরকে ঘিরে নদীর তীরে একটি গঞ্জ গড়ে। কালীমন্দিরকে ঘিরে প্রতিষ্ঠিত গঙ্জটি কালীগঞ্জ নামে পরিচিতি পায়। অনেকে মনে করেন কালিন্দী নদীর তীরে এ গঞ্জটি গড়ে উঠেছিলো। তাই নাম হয় কালীগঞ্জ। সাতক্ষীরা জেলা ছাড়াও গাজীপুর জেলা, ঝিনাইদহ জেলা ও লালমনিরহাট জেলায় কালীগঞ্জ নামের উপজেলা রয়েছে। অধিকাংশের অভিমত কালিগঞ্জ নামটি হিন্দুদের জনপ্রিয় দেবতা কালীর নামানুসারে চয়িত। এ উপজেলাটি ১২টি ইউনিয়ন, ২৪৩টি মৌজা এবং ২৪৯টি গ্রাম নিয়ে গঠিত মুকুন্দপুর গ্রামে বিক্রমাদিত্য ও বসন্তরায় কর্তৃক নির্মিত দূর্গ, মুকুন্দপুরের পরবাজপুর মসজিদ, বিষ্ণুপুরের মদীনার দরগা, বসন্তপুর গ্রামে বিক্রমাদিত্য নির্মিত নবরত্ন মন্দির এ উপজেলার প্রাচীন নিদর্শন।

চট্টগ্রাম থেকে কালীগঞ্জ।




* চট্টগ্রাম থেকে কালীগঞ্জ স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সুব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন। চট্টগ্রাম থেকে কালীগঞ্জ বাস প্রাইজ, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

মামুন এন্টারপ্রাইজ

৯০০ টাকা

সৌদিয়া কোচ সার্ভিস

৯৫০ টাকা




এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x