চট্টগ্রাম থেকে খুলনা বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

পরিচিতিঃ

অসংখ্য নদীর ঘেরা এই বিভাগ মধুমতি নদী, ভৈরব নদী ও মাইকেল মধুসূদনের কপোতাক্ষ নদী। বঙ্গোপসাগরের অসংখ্য দ্বীপ রয়েছে এই খুলনা বিভাগে। সর্বমোট ১০টি জেলা নিয়ে খুলনা বিভাগ গঠিত। সরকারি, বেসরকারি মিলে অসংখ্য স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ রয়েছে। বাংলাদেশে উল্লেখযোগ্য ব্যক্তির সংখ্যাও কম নয়। মৃণালিনী দেবী তথা রবীন্দ্রনাথ ঠাকুরের এর স্ত্রী, চিত্র নায়িকা মৌসুমী, ববিতা, চম্পা, আসিফ ইমরোজ, বাংলাদেশের অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা, আব্দুর রাজ্জাক, মোস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, এনামুল হক, ইমরুল কায়েস, তুষার ইমরান, সৈয়দ রাসেল, জিয়াউর রহমান, মেহেদী হাসান, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ইত্যাদি। মাছ চাষের জন্য বিখ্যাত এই শহর। পূর্বে খুলনা জেলাকে জাহানাবাদ নামেও পরিচিত।



আকর্ষনীয় দর্শনীয় স্থান সমূহের মধ্যে রয়েছে-

ভূতিয়ার পদ্মবিলঃ

নিচের পানি উপরে সবুজ ফুলের বাগানের মত ঘিরে আছে ভুতিয়ার পদ্মবিলে পদ্ম ফুল। খুলনা জেলার তেরখাদা উপজেলার ভুতিয়ার পদ্মবিল অবস্থিত। সারাদিন পদ্মফুল দেখতে পারেন ঘুরে ঘুরে। খুলনা শহর থেকে বাস/সিনএজি/প্রািইভেট গাড়ি নিয়ে ১৮ কিলোমিটার যেতে হয় এই ভুতিয়ার পদ্মবিলে। নৌকা চড়ে ফুলের সান্নিধ্যে যেতে পারবেন। নৌকায় চড়ার আগে দরদাম করে নিন। খুলনা জেলার সকল দর্শনীয় স্থানের তথ্য জানতে এখানে ক্লিক করুন

চট্টগ্রাম থেকে খুলনা গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো? রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে? এখানে ক্লিক করুন

চট্টগ্রাম থেকে খুলনা স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সু-ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, চট্টগ্রাম থেকে খুলনা বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

ইউনিক সার্ভিস

১১০০ টাকা

সৌদিয়া কোচ সার্ভিস

১০৫০ টাকা

ঈগল পরিবহন

মাওয়া ৮০০ টাকা
আরিচা ৯০০ টাকা




এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

সৌদিয়া কোচ সার্ভিস

 ১৪০০ টাকা

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x