চট্টগ্রাম থেকে নীলফামারী বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

যমুনেশ্বরী ও চিকলি নদী বিধৌত নীলফামারী সদর উপজেলার আয়তন ৩৭৩.০২ বর্গকিলােমিটার। ১৮৭০ খ্রিস্টাব্দে এখানে থানা সদর প্রতিষ্ঠা করা হয়। ১৯৮৪ খ্রিস্টাব্দে থানাটি জেলার মর্যাদা লাভ করে। নীলফার্মার কিংবা নীলখামার শব্দ হতে নীলফামারী নামের উদ্ভব। নীলফামারি নামকরণ নিয়ে যে কটি প্রবাদ প্রচলিত তার সবগুলাের সাথে নীল জড়িত নীল এবং ফার্মার শব্দ্বয় যুক্ত হয়ে এলাকার নাম হয় নিলফামারী। ফার্মার এর কথ্যরূপ ছিল ফার্মারি। তাই এলাকাটির নাম হয় নীলফামারী। আবার অনেকে মনে করেন নীলখামার হতে নীলখামামারী > নীলফামারি নামের উদ্ভব। গােড়গ্রাম ইউনিয়নের ধােবাড়াঙ্গা মৌজায় অবস্থিত বিরাট রাজা কর্তৃক খননকৃত বিরাট দীঘি (নীলসাগর), পির মহিউদ্দিনের মাজার ও নীলকুঠি নীলফামারী সদর উপজেলার দর্শনীয় স্থান। চট্টগ্রাম থেকে নীলফামারী.



চট্টগ্রাম থেকে নীলফামারী স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সু-ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, চট্টগ্রাম থেকে নীলফামারী বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

শ্যামলী এন আর ট্রাভেলস

১২০০ টাকা

বিপুল এন্টারপ্রাইজ

৯৫০ টাকা

এস আই এন্টারপ্রাইজ

১১০০ টাকা




এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x