টাঙ্গাইল থেকে হাটহাজারী বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

পরিচিতি-

বাংলাদেশের চট্টগ্রাম জেলার একটি উপজেলা হাটহাজারী। চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে মাত্র ২০ কি.মি দূরত্বে অবস্থিত এই উপজেলা। এটির অবস্থান পশ্চিমে দীর্ঘ পাহাড় সারি ও পূর্বে হালদা নদী, উত্তরে ফটিকছড়ি উপজেলা, পূর্বে ফটিকছড়ি উপজেলা ও রাউজান উপজেলা, দক্ষিণে চট্টগ্রাম সিটি কর্পোরেশননের চান্দগাঁও থানা ও বায়েজিদ বোস্তামী থানা এবং পশ্চিমে সীতাকুণ্ড উপজেলা অবস্থিত। পূর্বে এই অঞ্চলকে বলা হত আওরঙ্গবাদ বর্তমানে হাটহাজারী বলা হয়। হাটহাজারী বর্তমানে অধিক পরিচিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসা কারণে। আরও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। হাট হাজারী ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ কারণ ব্রিটিশ বিরোধী আন্দোলনে জালালাবাদের যুদ্ধ এক যুগান্তকারী ও গৌরবোজ্জ্বল অধ্যায়।


যেভাবে যাবেন-

আপনি যে এলাকা থেকে হাটহাজারী আসতে চাচ্ছেন। সেই এলাকার নাম এবং যেখানে যাবেন (হাটহাজারী) সিলেক্ট করে আমাদের ওয়েবসাইটের হোম পেইজে সার্চ করুন। আমাদের ওয়েবসাইট (কেমনে যাবো ডট কম)-এ পাবেন, বাস কাউন্টার লোকেশন এবং ফোন নাম্বার, বাসের ভাড়া, বাসের ধরণ (এসি / নন-এসি) এবং সক্ষিপ্ত ইতিহাস।

আপনার ভ্রমণ তৃষ্ণা মেটাতে এই অঞ্চলে রয়েছে অসংখ্য দর্শনীয় স্থান।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়-

বিশ্ববিদ্যালয় (চবি) হাটহাজারী, চট্টগ্রামে অবস্থিত। ১৯৬৬ সালে চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলায় এই স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানটি নির্মাণ করা হয় । বর্তমানে এর শিক্ষার্থী সংখ্যা প্রায় ২৭,৮৩৯ জন এবং ৮৭২ জন শিক্ষক রয়েছেন। বর্তমানে এর অধীনে ২১টি শিক্ষা প্রতিষ্ঠান অন্তর্ভূক্ত রয়েছে। বিশাল ক্যাম্পাসে প্রাকৃতিক সৌন্দর্য্য দেখে আপনার মনে শিক্ষার গুরুত্ব বেড়েই চলবে। দেখার মত যা রয়েছে এই ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় জাদুঘর, প্রাণিবিদ্যা জাদুঘর, সমুদ্র সম্পদ জাদুঘর, বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভ, কেন্দ্রীয় শহীদ মিনার, স্মরণ স্মৃতিস্তম্ভ, স্বাধীনতা স্মৃতি ম্যূরাল, জয় বাংলা ইত্যাদি। চট্টগ্রাম থেকে ২২ কি.মি দূরত্বে অবস্থিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গেইট। অক্সিজেন থেকে ১০ টাকা ভাড়া দিয়ে জিরো পয়েন্টে (চবি) যাওয়া যাবে। মুরাদপুর থেকে ১নং গেইট থেকে বিশ্ববিদ্যালয় গেইট ১২টা এবং জিরো পয়েন্ট ১৮ টাকা। হাটহাজারীর দর্শনীয় স্থান আরও পেতে এখানে ক্লিক করুন।

টাঙ্গাইল থেকে হাটহাজারী গিয়ে কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো?  রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে?

* টাঙ্গাইল থেকে হাটহাজারী স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে নন এসি বাসের সুব্যবস্থা রয়েছে।


নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, টাঙ্গাইল থেকে হাটহাজারী বাস প্রাইজ, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড.

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

বিপুল এন্টারপ্রাইজ

৮০০ টাকা



এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x