ঢাকা থেকে কালিয়া বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

১৮৬৬ খ্রিস্টাব্দের এখানে থানা সদর প্রতিষ্ঠিত হয়। এলাকাটি সে নদীর ভরাট বুকে গড়ে উঠেছিল তাই এলাকার নাম হয় কালিয়া। এখন দেখা যাক, নদীর নাম কেন কালিগঙ্গা। হিন্দু দেবতা কালির ভক্ত একটি গ্রাম দীর্ঘদিন পানির অভাবে রুক্ষ ও মরুভূমি হয়ে উঠেছিল। এলাকাবাসী তাদের এলাকায় একটি স্রোতধারা দেওয়ার জন্য কালীর নামে অসংখ্য পাঠা বলি দেয়। ভক্তদের পুজোয় মা কালী সন্তুষ্ট হয়ে গঙ্গার বুক হতে কিছু জলরাশি প্রবাহিত করে এই স্রোতস্বিনী সৃজন করেছিলেন, স্রোতস্বিনী দেখে এলাকার লোকজন বলেছিলেন কালি আয়া। কালি আয়া শব্দ হতে এলাকার নাম হয় কালিয়া। প্রাচীনকালে গঙ্গা নদীর বুকে নবগঙ্গার তীরে গড়ে উঠেছিল বলে এলাকাটির নাম হয় কালিয়া



ঢাকা থেকে কালিয়া স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সুব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, ঢাকা থেকে কালিয়া বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

ঈগল পরিবহন

৫৫০ টাকা




এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাসকে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x