ঢাকা থেকে কুড়িগ্রাম বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমন গাইড

১৮৮৫ খ্রিস্টাব্দে উলিপুর এবং নাগেশ্বরী থানার কিয়দংশ নিয়ে কুড়িগ্রাম থানা গঠন করা হয়। ১৯৮৪ খ্রিস্টাব্দের ১ ফেব্রুয়ারি কুড়িগ্রাম মহকুমা শহর থেকে পূর্ণাঙ্গ জেলায় উন্নীত করা হয়। আয়তনের দিক দিয়ে দেশের ৩০ তম বৃহত্তম জেলা কুড়িগ্রাম, এই জেলার অধিক্ষেত্রভুক্ত উপজেলা ৯টি, সেগুলো হচ্ছে- কুড়িগ্রাম সদর, ভুরুঙ্গামারী, চর রাজীবপুর, উলিপুর, চিলমারী, ফুলবাড়ি, রাজারহাট, নাগেশ্বরী এবং রৌমারী। ঢাকা থেকে কুড়িগ্রাম আপনাকে স্বাগতম।



কুড়িগ্রাম নামকরণঃ

কুরি জনগাষ্ঠীভুক্ত লােকের বসবাস হতে এলাকাটির নাম কুরিগ্রাম থেকে কুড়িগ্রাম। আবার কারাে মতে, ফুলের কুড়ির প্রাচুর্য্য হতে নাম হয় কুড়িগ্রাম। অনেকের মতে, কুড়ি গ্রামের সমন্বয়ে গঠিত হয় বলে নাম কুড়িগ্রাম।
তবে অধিকাংশ মনে করেন, ধনসম্পদে এক সময়কার প্রাচুর্য্যময় এলাকাটি অর্থ আয়ের জন্য বিখ্যাত ছিল। তখন অর্থকে বল হতে কড়ি। এখানে কড়ি আয়ের যথেষ্ট সুযােগ ছিল। অল্পসময়ে প্রচুর কড়ি আয় করা যেতাে। তাই এলাকাটির নাম হয় কড়িগ্রাম। যার অপত্রংশ কুড়িগ্রাম।

ঢাকা থেকে কুড়িগ্রাম স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সু-ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, ঢাকা থেকে কুড়িগ্রাম বাস প্রাইজ, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

হানিফ এন্টারপ্রাইজ

৮০০ টাকা

নাবিল পরিবহন

৮০০ টাকা

খাজা ট্রাভেলস

৭৫০ টাকা

এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

নাবিল পরিবহন

আর এম ৮ – ১২০০

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাসকে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x