ঢাকা থেকে গাইবান্ধা বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

পরিচিতি-

গাইবান্ধা জেলার উত্তরে কুড়িগ্রাম ও রংপুর জেলা, দক্ষিণে বগুড়া ও জয়পুরহাট জেলা, পূর্বে জামালপুর জেলা, তিস্তা ও যমুনা নদী এবং পশ্চিমে রংপুর, দিনাজপুর ও জয়পুরহাট জেলা অবস্থিত। গাইবান্ধা সাতটি উপজেলায় বিভক্ত। এই গাইবান্ধা শহর প্রায় ৫২০০ বছর আগে গোবিন্দগঞ্জ এলাকায় রাজার রাজদানী ছিল। বিরাট রাজার প্রায় ৬০ (ষাট) হাজার গাভী ছিল। সেই গাভী বাধার জায়গা হিসেবে নামটি প্রচলিত রয়েছে। গাইবান্ধার ক্ষুদ্র শিল্প, মাঝারি শিল্প, বৃহৎ শিল্প সহ প্রায় ১৭০০টি শিল্প রয়েছে। এই জেলার উল্লেখযোগ্য নদীসমূহের মধ্যে ব্রহ্মপুত্র নদ, তিস্তা নদী, যমুনা, ঘাঘট, বাঙালি নদী ইত্যাদি ইত্যাদি।


যেভাবে যাবেন-

  • কাউন্টারে যোগাযোগ করতে নিচে স্ক্রল করলে কাউন্টারের তথ্য পাবেন।
  • প্রতিটি বাসের কাউন্টারের নাম্বার এবং ঠিকানা দেওয়া আছে। কোন কারণ বশতঃ ফোন নাম্বার বন্ধ পেলে অন্য আরেকটি বাসের নাম্বারে কল করুন। নিচে প্রতিটি বাসের ভাড়া উল্লেখ করা আছে।

আকর্ষনীয় দর্শনীয় স্থান সমূহের মধ্যে রয়েছে

ফ্রেন্ডশিপ সেন্টার-

ফ্রেন্ডশিপ সেন্টার হল সম্পূর্ণ মাটির নিচে অবস্থিত। তার নান্দ্যনিক নির্মাণশৈলীর জন্য ইতিমধ্যে দেশ বিদেশের বিভিন্ন অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছে। মহাস্থানগড় বৌদ্ধ বিহারের অনুপ্রেরণায় নির্মিত ভবনের স্থপতি কাশেফ মাহবুব চৌধুরী। গাইবান্ধা জেলা থেকে মাত্র ৫ কি.মি দূরে অবস্থিত।

গাইবান্ধায় কোথায় কোথায় দর্শনীয় স্থান রয়েছে এবং কীভাবে যাবেন জানতে ক্লিক করুন। 

ঢাকা থেকে গাইবান্ধা গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো? রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে? এই সকল প্রশ্নের উত্তর পেতে লিংকে ক্লিক করুন।



* ঢাকা থেকে গাইবান্ধা স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সু-ব্যবস্থা রয়েছে।

লক্ষ্য করুন, নিম্নে আপনি সকল বাস এবং বাস সংশ্লিষ্ট সকল তথ্য যেমন ভাড়া, বাস কাউন্টার, কাউন্টারের নাম্বার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। ঢাকা থেকে গাইবান্ধা বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

শ্যামলী পরিবহন

৬০০ টাকা

আল হামরা পরিবহন

৬০০ টাকা

এস আর ট্রাভেলস প্রাঃ লিঃ

৪৫০ টাকা

অরিন ট্রাভেলস

৪৫০ টাকা



এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

আল হামরা পরিবহন

৮০০ টাকা
আর এন ৮ – ১০০০ টাকা

অরিন ট্রাভেলস

৯০০ টাকা
৭০০ টাকা

এস আর ট্রাভেলস

ইসুজু – ৮০০ টাকা



পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x