ঢাকা থেকে ঝালকাঠি বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

পরিচিতি-

ঝালকাঠি পূর্বে বরিশাল জেলার অন্তর্ভুক্ত ছিল । কিন্তু ১ এপ্রিল ১৮৭৫ সালে ঝালকাঠি পৌরসভার গোড়াপত্তন হয়। ঝালকাঠির উত্তর-পূর্বে বরিশাল, দক্ষিণে বরগুনা ও বিষখালী এবং পশ্চিমে লোহাগড়া ও পিরোজপুর জেলা। ঝালকাঠি নামকরণের একাধিক প্রবাদ প্রচলিত আছে। ঝালকাঠি জেলার প্রাচীন নাম মহারাজগঞ্জ। মূলত জালের কাঠি বাজার থেকে জালকাঠি>ঝালকাঠি নামের উৎপত্তি হয়। এই জেলায় ৪টি উপজেলা, ৪টি থানা, ২টি পৌরসভা, ৩২টি ইউনিয়ন, ৪০০টি মৌজা, ৪৪৯টি গ্রাম ও ২টি সংসদীয় আসন নিয়ে গঠিত। এখানে অর্থনীতির প্রধান উৎস শস্য এবং ধান সহ আম, কলা, জলপাই, কাঠাল, তাল, লিচু, নারিকেল, আমড়া, পেয়ারা ইত্যাদি। এই জেলার উল্লেখ্যযোগ্য ব্যক্তিগণের মধ্যে রয়েছে খ্যাতিমান কবি কামিনী রায়।

আকর্ষণীয় দর্শনীয় স্থান সমূহের মধ্যে রয়েছে-

কীর্তিপাশা জমিদার বাড়ি-

কীর্তিপাশা জমিদার বাড়ি ঝালকাঠি সদর উপজেলায় কীর্তিপাশা ইউনিয়নে অবস্থিত প্রাচীনতম জনপদের একটি নিদর্শন। কালের সাক্ষী কার্তিপাশা জমিদার বাড়ির  পুরাকীর্তিটি এখন বিলীনের পথে।

ঝালকাঠি সদর থেকে অটো বা মটরবাইক অথবা অন্য যে কোন যাবহাবনের করে কীর্তিপাশা যাওয়া যায়। ঝালকাঠি সকল  দর্শনীয় স্থানের  বিস্তারিত  জানতে এখানে ক্লিক করুন 

ঢাকা থেকে ঝালকাঠি গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো?  রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে? জানতে ক্লিক করুন 

* ঢাকায় থেকে ঝালকাঠি স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সু-ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, আপনার যদি কাউন্টারে যাওয়ার সময় না থাকে, চিন্তিত হবার কোন কারণ নাই, তাৎক্ষনিক বা অগ্রিম সব ধরনের বাসের টিকেট আমরা বুকিং দিয়ে থাকি। আমাদের কাস্টমার কেয়ারে কল করে টিকেট বুকিং নিশ্চিত করুন। টিকেট বুকিং কল সেন্টার- 01517-832110

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

হানিফ এন্টারপ্রাইজ

৫৫০ টাকা

সার্বিক পরিবহন

৫০০ টাকা

সাকুরা পরিবহন

৬৫০ টাকা

এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

সোনারতরী পরিবহন

৭০০ টাকা

সার্বিক পরিবহন

৮০০ টাকা

যোগাযোগ

সুরভী পরিবহন

৭৫০ টাকা

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x