ঢাকা থেকে টেকনাফ বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

পরিচিতিঃ

চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার টেকনাফ একটি উপজেলা। এটি বাংলাদেশের সর্বদক্ষিণ-পূর্ব কোণায় অবস্থিত। কক্সবাজার জেলাসদর থেকে প্রায় ৮৬ কি.মি দক্ষিণে অবস্থিত। টেকনাফ উপজেলার উত্তরে উখিয়া উপজেলা, পূর্বে নাফ নদ ও মায়ানমার সীমান্ত এবং দক্ষিণ ও পশ্চিমে বঙ্গোপসাগর। টেকনাফ উপজেলার পূর্ব প্রান্ত দিয়ে বয়ে গেছে নাফ নদ; এই নাফ নদের থেকেই এই অঞ্চলটির নামকরণ হয়েছে। টেকনাফের বহু পর্যটক আকর্ষণীয় স্থান রয়েছে। এর মধ্যে রয়েছে টেকনাফের সমুদ্র সৈকত, নে-টং বা দেবতার পাহাড় মাথিনের কূপ, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় বৃটিশ সৈন্যদের তৈরি করা বাংকার ইত্যাদি। ১৯৩০ সালে থানাকে উপজেলায় রূপান্তর করা হয়। এ উপজেলায় বর্তমানে ১টি পৌরসভা ও ৬ টি ইউনিয়ন রয়েছে।



আকর্ষনীয়  দর্শনীয় স্থান সমূহের মধ্যে রয়েছে- 

সেন্টমার্টিনঃ

বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ যা মূল ভূখন্ডের সর্ব-দক্ষিণে এবং কক্সবাজার জেলা শহর থেকে ১২০ কি.মি দূরে ১৭ বর্গ কিলোমিটারের একটি ক্ষুদ্র দ্বীপ। স্থানীয় ভাষায় সেন্টমার্টিনকে নারিকেল জিঞ্জিরা বলেও ডাকা হয়। সেন্টমার্টিন যেতে চাইলে কক্সবাজার থেকে টেকনাফে আসতে হবে। টেকনাফ থেকে জাহাজে অথবা ট্রলারে করে সেন্টমার্টিন যাওয়া যায়। টেকনাফের সকল দর্শনীয় স্থানের তথ্য জানতে এখানে ক্লিক করুন

ঢাকা থেকে টেকনাফ গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো?  রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে? এসব তথ্য পেতে এখানে ক্লিক করুন।

* ঢাকা থেকে টেকনাফ স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সু-ব্যবস্থা রয়েছে।

লক্ষ্য করুন,নিম্নে আপনি সকল বাস এবং বাস সংশ্লিষ্ট সকল তথ্য যেমন ভাড়া,বাস কাউন্টার,কাউন্টারের নাম্বার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। ঢাকা থেকে টেকনাফ বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

হানিফ এন্টারপ্রাইজ

৯০০ টাকা

শ্যামলী পরিবহন এস পি

৯০০ টাকা

তুবা লাইন

৯০০ টাকা

রিলেক্স পরিবহন

৯৫০ টাকা

সেইন্টমার্টিন পরিবহন

ই – ১০০০ টাকা
বি – ১২০০ টাকা

রয়েল কোচ

৯০০ টাকা

ইয়ার ৭১

৯০০ টাকা

সেঁজুতি ট্রাভেলস

৯০০ টাকা

সৌদিয়া কোচ সার্ভিস

৯০০ টাকা

শ্যামলী এন আর ট্রাভেলস

বি – ১১০০ টাকা




এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

রিলাক্স ট্রান্সপাের্ট

  • বি- ২৪০০ টাকা
  • ই- ১৭০০ টাকা

সিল্ক লাইন ট্রাভেলস

২২০০ টাকা

শ্যামলী এন আর ট্রাভেলস

ইকোনো ১৫০০ টাকা

তুবা লাইন

২০০০ টাকা
১৬৫০ টাকা

সেইন্টমার্টিন পরিবহন

বি – ২৪০০ টাকা
প্লাটিনাম ১৮০০ টাকা
ই – ১৬০০ টাকা

গ্রীন সেইন্টমার্টিন এক্সপ্রেস

১৬০০ টাকা

রয়েল কোচ

বিজনেস-১৯৫০
ইকোনো ১৭৫০

ভি আই পি

১৩০০ টাকা

যোগাযোগ

সেইন্টমার্টিন ট্রাভেলস

১৭৫০ টাকা

সেইন্টমার্টিন হোন্ডায়

বিজনেস ২২০০ টাকা

সেঁজুতি ট্রাভেলস

বিজনেস ১৮০০ টাকা
বিজনেস ১৬০০ টাকা
ইকোনো ১৩৫০ টাকা

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মুখীন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লেখা কতৃপক্ষকে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। ধন্যবাদ ।

x