ঢাকা থেকে ডিমলা বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

১৮৫৭ খ্রিস্টাব্দে ডিমলা থানা প্রতিষ্ঠিত হয়। ডিমলা নামের উৎপত্তি সম্পর্কে জানতে গিয়ে বিভিন্ন তথ্য ও কিংবদন্তি পাওয়া গেছে। একটি তথ্য অনুযায়ী, ড্যাম হতে ডিমলা । ড্যাম শব্দের অর্থ জলাধারে পানি সংরক্ষণের জন্য নদীর উপর আড়াআড়িভাবে নির্মিত কাঠামাে বা বাঁধ। ডিমলার প্রাচীন নাম মােহাম্মদগঞ্জ। মােগল সম্রাট আকবরের আমলে আলােচ্য এলাকার জমিদার ছিলেন মােহাম্মদ কলিমুল্লাহ। তিনি সিঙ্গাহারা নদীর তীরে তার নামের প্রথমাংশ ও ইসলাম ধর্মের প্রচারক মােহাম্মদ এর নামের সমন্বয়। ঘটিয়ে মােহাম্মদগঞ্জ নামে একটি গঞ্জ প্রতিষ্ঠা করেন। গঞ্জের নামানুসারে এলাকাটির নাম হয় মােহাম্মদগঞ্জ। থানা প্রতিষ্ঠার কয়েক বছর পর বর্ধমানের এক হিন্দু জমিদার এলাকাটি ক্রয় করে নেন। সেচ সুবিধার জন্য জমিদার বুড়ি তিস্তা ও ধুম নদীতে ড্যাম দেন। ড্যাম হওয়ায় এলাকার চাষাবাদের আমূল পরিবর্তন ঘটে। ড্যাম শব্দ হতে এলাকার নাম হয় ড্যামলা, যার অপভ্রংশ ডিমলা । ঢাকা থেকে ডিমলা।



ঢাকা থেকে ডিমলা স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে নন এসি বাসের সুব্যবস্থা রয়েছে।

লক্ষ্য করুন, নিম্নে আপনি সকল বাস এবং বাস সংশ্লিষ্ট সকল তথ্য যেমন ভাড়া, বাস কাউন্টার, কাউন্টারের নাম্বার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। ঢাকা থেকে ডিমলা বাস প্রাইজ, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 




এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

নাবিল পরিবহন

১০০০ টাকা

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মুখীন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লেখা কতৃপক্ষকে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। আমাদের মেইল করতে পাররেন [email protected]। ধন্যবাদ ।

x