ঢাকা থেকে পিরোজপুর বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

পিরোজপুর ‍নামকরণ নিয়ে একাধিক কিংবদন্তি প্রচলিত আছে। তবে সবগুলো কিংবদন্তি ফিরোজ শাহ নামকে ঘিরে আবর্তিত। কথিত হয়, শাহ্ সুজার পুত্র ফিরোজ শাহ আলোচ্য এলাকায় মৃত্যুবরণ করতে তাকে এখানকার পুরনো মসজিদ সংলগ্ন কবরস্থানে সমাহিত করা হয়। ফিরোজ শাহ এর স্মৃতি রক্ষার্থে এলাকাটির নাম রাখা হয় পিরোজপুর। এই জেলায় মোগলদের শুল্ক ঘাঁট ও ব্যবসা কেন্দ্র যেখানে মোগলরা লবণ ব্যবসা চালাতেন ও নৌবহনের জন্য উন্নতমানের কাঠ ও নৌযান তৈরির কারিগর যেত সেলিমাবাদ থেকে। পিরোজপুরের অর্থনীতির প্রধান উৎস মাছ ব্যবসা, শুঁটকি ইত্যাদি। এই জেলায় বিখ্যাত ব্যক্তিগণের মধ্যে রয়েছে খান বাহাদুর হাশেম আলী খা, আইয়ুব আলী, কবি আহসান হাবীব, তফাজ্জল হোসেন মানিক মিয়া ইত্যাদি।




আকর্ষণীয় দর্শনীয় স্থান সমূহের মধ্যে রয়েছে-

রায়েরকাঠী জমিদার বাড়ি-

এই জেলায় অন্যতম একটি ঐতিহাসিক স্থাপনা রায়েরকাঠী জমিদার বাড়ি। এখানে রয়েছে ১৬৫৮ সালে রায়েরকাঠী জমিদার বাড়িতে কালিমন্দির নির্মাণ করা হয়, যেখানে প্রায় ৫০ মন ওজনের একটি শিব লিঙ্গ স্থাপন করা হয়েছে।

পিরোজপুর সদর থেকে রিক্সা নিয়ে ২৫/৩০ টাকা ভাড়া দিয়ে রায়েরকাঠী জমিদার বাড়ি যাওয়া যায়। পিরোজপুর-এর সকল  দর্শনীয় স্থানের  বিস্তারিত  জানতে এখানে ক্লিক করুন 

ঢাকা থেকে পিরোজপুর গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো?  রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে? জানতে ক্লিক করুন 

* ঢাকা থেকে পিরোজপুরে স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সু-ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, ঢাকা থেকে পিরোজপুর বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।।

নন এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

গোল্ডেন লাইন পরিবহন

৮০০ টাকা

দোলা পরিবহন

৬০০ টাকা

সাকুরা পরিবহন

৭০০ টাকা

টুঙ্গি পাড়া এক্সপ্রেস

৪০০ টাকা

সেবা গ্রীন লাইন

৭০০ টাকা

ইমাদ এন্টারপ্রাইজ

৬০০ টাকা




এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

টুঙ্গি পাড়া এক্সপ্রেস

৫০০ টাকা

ইমাদ এন্টারপ্রাইজ

৭৫০ টাকা

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x