ঢাকা থেকে বাকেরগঞ্জ

পরিচিতি-

শ্রীমান্ত নদীর তীর ঘেষে গড়ে ওঠা একটি জনবহুল এবং ব্যবসায়িক কেন্দ্র, জেলার প্রধান শহরই হল এই উপজেলা। যার উত্তরে রয়েছে ঝালকাঠি জেলা, দক্ষিণে পটুয়াখালী জেলা, পূর্বে ভোলা এবং দক্ষিণে পটুয়াখালী জেলা। এই উপজেলার নামকরণ হয় নবাব আলীবর্দি খাঁর আমলে আগা বাকের খান বাকলা-চন্দ্রদ্বীপের বুজর্গ উমেদপুর পরগণার জমিদারি লাভ করেন। আগা বাকের ১৭৪০ খ্রিষ্টাব্দে সুগন্ধার শাখা নদী খয়রাবাদ নদীর তীরে নিজ নামে একটি গঞ্জ প্রতিষ্ঠা করে নাম দেন বাকেরগঞ্জ। এই উপজেলায় রয়েছে ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন (চরামদ্দি, চরাদি, দাড়িয়াল, দুধল, দুর্গাপাশা, ফরিদপুর, কবাই, নলুয়া, কলসকাঠী, গারুড়িয়া, ভরপাশা, রঙ্গশ্রী, পাদ্রি শিবপুর এবং নিয়ামতি)। এই উপজেলায় রয়েছে বাংলাদেশের মুক্তিযুদ্ধে অবদান। এছাড়াও রয়েছে প্রাচীনকাল থেকেই ক্রীড়ামোদী জনগোষ্ঠী। এখানে প্রতিবছরই বিভিন্ন টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। রয়েছে নানান সংস্কৃতি  ও ভাষার বিভিন্ন রূপ। এটি বরিশাল সদর থেকে প্রায় ৩০ কি.মি দূরত্বে অবস্থিত। এই উপজেলার অর্থনৈতিক প্রধান উৎস ৮০ ভাগই কৃষি থেকে।


আকর্ষণীয় দর্শনীয় স্থান সমূহের মধ্যে রয়েছে-

কলসকাঠী জমিদার বাড়িঃ

বাকেরগঞ্জ থেকে ৩ কি.মি দূরত্ব কলসকাঠী জমিদার বাড়ি।  কলসকাঠী একটি প্রাচীন জনপদ। বাকেরগঞ্জ উপজেলা সদরের সাহেবগঞ্জ খেয়া পার হয়ে মোটর সাইকেল রিকশা বা ভ্যান যোগে কলসকাঠী বাজারে আগে জমিদার বাড়িটির অবস্থান। বাকেরগঞ্জ সকল  দর্শনীয় স্থানের  বিস্তারিত  জানতে এখানে ক্লিক করুন 

ঢাকা থেকে বাকেরগঞ্জ গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো?  রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে? জানতে ক্লিক করুন 

*  ঢাকা থেকে বাকেরগঞ্জ পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সু-ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, আপনার যদি কাউন্টারে যাওয়ার সময় না থাকে, চিন্তিত হবার কোন কারণ নাই, তাৎক্ষনিক বা অগ্রিম সব ধরনের বাসের টিকেট আমরা বুকিং দিয়ে থাকি।
আমাদের কাস্টমার কেয়ারে কল করে টিকেট বুকিং নিশ্চিত করুন। টিকেট বুকিং কল সেন্টার- 01517-832110.

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

হানিফ এন্টারপ্রাইজ

৫০০ টাকা

সাকুরা পরিবহন

৭৫০ টাকা

সার্বিক পরিবহন

৫৫০ টাকা

এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x