ঢাকা থেকে বাগেরহাট বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

বাগেরহাট জেলা বাংলাদেশের ৬ষ্ঠ বৃহত্তর জেলা। বাগেরহাট নামকরণ নিয়ে প্রবাদ ও কিংবদন্তি প্রচলিত আছে। ফারসি বাগ শব্দের অর্থ বাগান। সুতরাং বাগেরহাট শব্দের অর্থ বাগানের হাট। এ শহরটি মসজিদ জন্য বিখ্যাত। এখানে রয়েছে ঐতিহাসিক ষাট গম্বুজ মসজিদ। বাগেরহাট প্রথম বসতি স্থাপন করে অনার্য শ্রেণীর মানুষ যারা ভূমধ্য সাগরীর অঞ্চল হতে আসা অস্ট্রিক ও দ্রাবিড় এবং মঙ্গোলীয় আলপাইন প্রভৃতি। বাগেরহাট জেলার মানুষ প্রধানত কৃষি নির্ভরশীল এই অঞ্চলে প্রচুর পরিমাণে নারিকেল ও সুপারি জন্মে। আরও অধিক পরিমাণে ধান, মাছ ও বিভিন্ন জাতের সবজি এ অঞ্চলের মানুষের অর্থনীতির প্রধান উৎস।




ষাট গম্বুজ মসজিদ প্রাঙ্গনে প্রবেশ করতে জনপ্রতি ২০ টাকা দিয়ে টিকেট করতে হয়। বাগেরহাট সদর থেকে সিএনজি বা রিকশা নিয়ে সোজা ষাট গম্বুজ মসজিদ যাওয়া যায়। বাগেরহাটের সকল দর্শনীয় স্থানের বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন 

ঢাকা থেকে বাগেরহাট গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো?  রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে? জানতে ক্লিক করুন 

* ঢাকা থেকে বাগেরহাট স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সুব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, ঢাকা থেকে বাগেরহাট বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

সাকুরা পরিবহন

৬৫০ টাকা

দিগন্ত পরিবহন

৬০০ টাকা

হানিফ এন্টারপ্রাইজ

৫৫০ টাকা

গোল্ডেন লাইন পরিবহন

৫০০ টাকা

কনফোর্ট প্রাইভেট লিঃ

৬০০ টাকা

যোগাযোগ




এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাসকে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x