ঢাকা থেকে ভেড়ামারা বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

ভেড়ামারা নামের পিছনে একটি চমৎকার কিংবদন্তি আছে। বলা হয় ইংরেজ শাসনের প্রারম্ভে এ নাম। সুন্দরবনের নিকটবর্তী এ জেলা এক সময় গভীর জঙ্গলে আচ্ছন্ন ছিল। গবাদিপশুর মধ্যে ভেড়া ছিল অন্যতম। জঙ্গলের পাশে রাখাল ছেলেরা ভেড়া চড়াচ্ছিলাে। এ সময় জঙ্গল থেকে একটি বাঘ বের হয়ে একটি ভেড়াকে আক্রমণ করে বসে। রাখাল ছেলেদের চিৎকারে লােকজন জড়াে হয়। বাঘ ভয়ে জঙ্গলে চলে যায়। এ সময় একদল ইংরেজ চিৎকার শুনে এগিয়ে আসে। একজন ইংরেজ জানতে চায়, হােয়াট ইজ দ্যা নেইম অব দ্যাট প্যালেস । গ্রামের লােক ইংরেজি বুঝে না । সে মনে করেছিলাে কী ঘটছে। তা জানতে চাইছে। সংক্ষেপে লােকটি বলল, ভেড়ামারা। ইংরেজ সাহেব খাতায় নােট করলেন, দ্যা নেইম অব দ্যাট প্যালেস ইজ ভেড়ামারা। অনেকে বলেন, এক সময় এখানে কোনাে এক অজ্ঞাত কারণে প্রচুর ভেড়া মারা যায়। ফলে এলাকাটি ভেড়ামারা নামে পরিচিত লাভ করে। ঢাকা থেকে ভেড়ামারা ।



ঢাকা থেকে ভেড়ামারা স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে নন এসি বাসের সুব্যবস্থা রয়েছে।

লক্ষ্য করুন, নিম্নে আপনি সকল বাস এবং বাস সংশ্লিষ্ট সকল তথ্য যেমন ভাড়া, বাস কাউন্টার, কাউন্টারের নাম্বার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। ঢাকা থেকে ভেড়ামারা বাস প্রাইজ, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

এস বি সুপার ডিলাক্স

৫৫০ টাকা

শ্যামলী এন আর ট্রাভেলস

৫৫০ টাকা

জে আর পরিবহন

৫৫০ টাকা




এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

এস বি সুপার ডিলাক্স

৭০০ টাকা
৮০০ টাকা
১০০০ টাকা

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মুখীন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লেখা কতৃপক্ষকে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। আমাদের মেইল করতে পাররেন [email protected]। ধন্যবাদ ।

x