ঢাকা থেকে সুনামগঞ্জ বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

সুনামগঞ্জ নামকরণ করা হয় জনৈক মোঘল সিপাহি সুমামুদ্দির নামে। অনুমান করা হয় যে, কিংবদন্তি এবং ঐতিহাসিক তথ্যাবলি থেকে সুনামগঞ্জ জেলার সমগ্র অঞ্চল প্রাচীন কামরূপ বা প্রাগজ্যাতিষপুর রাজ্যের অন্তর্গত ছিল। সুমামগঞ্জ মূলত কৃষি উপর নির্ভরশীল। এখানে উৎপাদন হয় প্রচুর পরিমাণে ধান যা সমগ্র বাংলাদেশে আজ ভূমিকা পালন করছে। আরোও উৎপাদন হয় পাথর শিল্প, মৎস্য, সিমেন্ট শিল্প।



টাঙ্গুয়ার হাওর-

টাঙ্গুয়ার হাওর ১০০ বর্গ. কি.মি এলাকা জুড়ে বিস্তৃত। এটি বাংলাদেশের ২য় বৃহত্তম মিঠা পানির জলাভূমি এবং রামসার স্থান। টাঙ্গুয়ার হাওর-কে স্থানীয় লোকদের কাছে “নয়কিুড়ি কান্দার ছয়কুড়ি বিল নামেও পরিচিত। এখানে রয়েছে পাখি, সরীসৃপ ও উভচর, মৎস্যসম্পদ, উদ্ভিদবৈচিত্র্য।
সুনামগঞ্জ শহর থেকে তাহিরপুর যেতে হবে তারপর টাঙ্গুয়ার হাওরে যাওয়া যায়। এমন সব সুনামগঞ্জের দর্শনীয় স্থানের তথ্য পেতে ক্লিক করুন এখানে

ঢাকা থেকে সুনামগঞ্জ গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো?  রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে?

ঢাকা থেকে সুনামগঞ্জ বাসে সরাসরি স্থল পথে যাওয়া যায়। এসি / নন এসি উভয় ধরনের বাসের ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, ঢাকা থেকে সুনামগঞ্জ বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

এনা ট্রান্সপোর্ট

৫৫০ টাকা

শ্যামলী পরিবহন

৫৫০ টাকা

হানিফ এন্টারপ্রাইজ

৫৫০ টাকা

মামুন এন্টারপ্রাইজ

৬০০ টাকা




এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাসকে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x