ঢাকা থেকে সৈয়দপুর বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

চিকলি, খড়খড়িয়া ও বুল্লাই নদী বিধৌত সৈয়দপুর উপজেলা। ১৯২৫ খ্রিস্টাব্দে এখানে থানা সদর প্রতিষ্ঠিত হয়। সৈয়দপুর নাম নিয়ে একাধিক কিংবদন্তি প্রচলিত আছে। তবে সবগুলাে কিংবদন্তির সাথে সৈয়দ রয়েছে। মূলত সৈয়দ পদবিধারী লােক হতে সৈয়দপুর নামের উদ্ভব। এক সময় সৈয়দ পদবিধারী লােকেরা খুব প্রভাবশালী ছিল। মুসলিম শাসনামলে তারা আরব হতে বিশেষ করে পারস্য (বর্তমান ইরাক) হতে এদেশে এসে সম্রাটদের আনুকূল্যে খুব দাপটের সাথে বসবাস করতেন। তাই এলাকার নাম হয় সৈয়দপুর। সৈয়দপুর শহরে ভারতের আসাম-বেঙ্গল রেলওয়ের বৃহত্তর কারখানা স্থাপন করা হয়। এ কারখানাকে ঘিরেই সৈয়দপুর শিল্প শহরে পরিণত হয়। এটি জেলা শহরে না হলেও সৈয়দপুর উপজেলায় বিমান বন্দর রয়েছে। ১৮৭১ খ্রিস্টাব্দে নির্মিত নট সেটেলমেন্ট কারাগার ও ১৮৯৩ খ্রিস্টাবদে নির্মিত সৈয়দপুর গির্জা এ উপজেলার প্রাচীন নিদর্শন।



ঢাকা থেকে সৈয়দপুর স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সু-ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, ঢাকা থেকে সৈয়দপুর বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

নাবিল পরিবহন

৭৫০ টাকা

এনা ট্রান্সপোর্ট

৭৫০ টাকা

হানিফ এন্টারপ্রাইজ

৭৫০ টাকা




এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

নাবিল পরিবহন

১০০০ টাকা
১৫০০ টাকা

এনা ট্রান্সপোর্ট

৮০০ টাকা

হানিফ এন্টারপ্রাইজ

১২০০ টাকা

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x