নাটোর থেকে ফরিদপুর বাস প্রাইজ, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

পরিচিতি-

বাংলাদেশের মধ্যাঞ্চলের জেলা ফরিদপুর প্রতিষ্টিত হয় ১৭৮৬ সালে । প্রখ্যাত সুফি সাধক শাহ শেখ ফরিদুদ্দিনের নামানুসারে ফরিদপুর জেলার নামকরণ করা হয় । ১৮০৭ সালে ঢাকার জালালপুর হতে বিভক্ত হয়ে এটি ফরিদপুর জেলা নামে অভিহিত হয় । ঢাকা থেকে ফরিদপুরের দূরুত্ব ১৫৫ কিলোমিটার । হাজী শরিয়ত উল্লাহ ফরায়েজি আন্দোলনের শুরু তৎকালীন ফরিদপুরের মাদারিপুর থেকেই । এই ফরিদপুরে শরীয়তুল্লাহের পুত্র দুদু মিয়ার নেতৃত্বে নীলকর-বিরোধী আন্দোলন হয়। জেলার প্রধান নীল কুঠিটি ছিলো আলফাডাঙা উপজেলার মীরগঞ্জে. নাটোর থেকে ফরিদপুর।



যেভাবে যাবেন-

এই পেইজের নিচের দিকে স্ক্রল করলে ঢাকা থেকে ফরিদপুর যাওয়া সকল এসি/নন এসি বাসের তালিক দেখবেন এবং ভাড়া সহ এবং বাস কাউন্টার গুলোর সাথেও যোগাযোগ করতে পারবেন।
আপনার ভ্রমণ তৃষ্ণা মেটাতে এই অঞ্চলে রয়েছে অসংখ্য দর্শনীয় স্থান।

পল্লী কবি জসীম উদ্দীন এর বাড়ী ও সমাধিঃ

পল্লী কবি জসীম উদ্দীনের বাড়ি ফরিদপুর জেলার সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের কুমার নদীর পাশেই । কবির বাড়িতে রয়েছে পুরনো চারটি টিনের ঘর । তাঁর সৃষ্টিকর্মগুলো বাড়ির প্রাঙ্গনে প্রদর্শন করা আছে ।কবির ব্যবহৃত আসবাব এবং বেশ কিছু জিনিসপত্র এখনো সেই বাড়িতে রাখা আছে । কবি ১৯৭৬ সালের ১৪ ই মার্চ থেকে বাড়ির উত্তরে রাস্তার ঠিক পাশেই ডালিম গাছের নিচে চিরশায়িত আছেন । কুমার নদীর পাড়ে রয়েছে দর্শনার্থীদের জন্য বসার স্থান । এমন সব ফরিদপুর জেলার দর্শনীয় স্থান গুলো সম্পর্ক বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

নাটোর থেকে ফরিদপুর যেতে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো? রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে? গিয়ে কোথায় থাকবো, সহ দর্শনীয় স্থান সমূহের বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

* নাটোর থেকে ফরিদপুর যাওয়ার জন্য স্থল পথে রেল ও বাসের ব্যবস্থা রয়েছে। বাসের মধ্যে এসি / নন এসি উভয় ধরণের বাস রয়েছে।


লক্ষ্য করুন, নিম্নে আপনি সকল বাস এবং বাস সংশ্লিষ্ট সকল তথ্য যেমন ভাড়া, বাস কাউন্টার, কাউন্টারের নাম্বার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। নাটোর থেকে ফরিদপুর বাস প্রাইজ, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

গোল্ডেন লাইন পরিবহন

৬০০ টাকা

এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x