পটুয়াখালী থেকে গাজীপুর বাস প্রাইজ, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

পরিচিতি-

বাংলাদেশের মধ্যঞ্চলের ঢাকা বিভাগের একটি প্রশাসনিক অঞ্চল গাজীপুর। এটি অবস্থানগত কারণে বাংলাদেশের একটি বিশেষ শ্রেণীভুক্ত জেলা। ইহা ইতিহাস আর ঐতিহ্যের সংশ্লেষে কালোত্তীর্ণ মহিমায় আর বর্ণিল দীপ্তিতে ভাস্বর অপার সম্ভাবনায় ভরপুর গাজীপুর জেলা। এখানে মোগল-ব্রিটিশ-পাকিস্তান আমলে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে গাজীপুরের রয়েছে বীরত্বপূর্ণ ভূমিকা। গাজীপুরের উত্তরে ময়মনসিংহ ও কিশোরগঞ্জ, দক্ষিণে ঢাকা জেলা ও নারায়নগঞ্জ জেলা, পূর্বে কিশোরগঞ্জ জেলা ও নরসিংদী জেলা এবং পশ্চিমে ঢাকা জেলা ও টাঙ্গাইল জেলা অবস্থিত। গাজীপুরে রয়েছে ৫টি উপজেলা (শ্রীপুর, কালিয়াকৈর, কালীগঞ্জ, কাসপিয়া ও গাজীপুর সদর এবং গাজীপুর শহরসিটি কর্পোরেশন এর অন্তর্ভূক্ত। গাজীপুর ইতিহাস খ্যাত ভাওয়াল পরগণার গহীনবনাঞ্চল আর গৈরিক মৃত্তিকাকোষের টেকটিলার দৃষ্টিনন্দন ঐতিহাসিক এ জনপদ ১৯৮৪ সালের ১ মার্চ গাজীপুর জেলা হিসেবে আত্মপ্রকাশ করে। বাংলাদেশেল অন্যতম জাতীয় বিশ্ববিদ্যায় প্রদাণ ক্যাম্পাস গাজীপুর জেলায় অবস্থিত। বরেণ্য ব্যক্তিগণের মধ্যে রয়েছে মেঘনাদ সাহা (জ্যোতিপদার্থবিজ্ঞানী), মোঃ সামসুল হক (স্বাধীন বাংলা ফুটবল দলের প্রতিষ্ঠা সভাপতি), ফকির শাহাবুদ্দীন (বাংলাদেশের প্রথম অ্যাটর্নি জেনারেল), স্বাধীন বাংলার প্রথম প্রধান প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমদ ইত্যাদি। পটুয়াখালী থেকে গাজীপুর

যেভাবে যাবেন

কাউন্টারে যোগাযোগ করতে নিচে স্ক্রল করলে কাউন্টারের তথ্য পেয়ে যাবেন।





আকর্ষনীয় দর্শনীয় স্থান সমূহের মধ্যে রয়েছে

ভাওয়াল জাতীয় উদ্যান-

গাজীপুর জেলায় জয়দেবপুরের ছায়া সুনিবিড় পরিবেশে গড়ে উঠেছে ভাওয়াল জাতীয় উদ্যান। যেখানে গজারি বৃক্ষের আধিক্যের কারণে অনেকের কাছে এটি ভাওয়ালের গজারির গড় হিসাবেও পরিচিত। সেখানে রয়েছে অনেক প্রজাতির বৃক্ষ, গুল্ম, পাম, ঘাস, প্রজাতির লতা, ঔষধি গাছ ইত্যাদি। গাজিপুরের সকল দর্শনীয় স্থানের তথ্য এবং কিভাবে তা ভিজিট করবেন জানতে এখানে ক্লিক করুন।

পটুয়াখালী থেকে গাজীপুর গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো?  রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে?

ফরিদপুর থেকে ঢাকা বাস সরাসরি স্থল পথে যাওয়া যায়। এসি / নন এসি উভয় ধরনের বাসের ব্যবস্থা রয়েছে।


লক্ষ্য করুন, নিম্নে আপনি সকল বাস এবং বাস সংশ্লিষ্ট সকল তথ্য যেমন ভাড়া, বাস কাউন্টার, কাউন্টারের নাম্বার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। পটুয়াখালী থেকে গাজীপুর বাস প্রাইজ, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

সাকুরা পরিবহন

৮০০ টাকা

এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x