বরিশাল থেকে দিনাজপুর । বাস ভাড়া-কাউন্টার লোকেশন ও ট্যুর গাইড

পরিচিতি-

উত্তরবঙ্গের ১৬টি জেলার মধ্যে বৃহত্তম জেলা দিনাজপুর। এই জেলার উত্তরে ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলা, দক্ষিণে জয়পুরহাট জেলা ও ভারতের পশ্চিমবঙ্গ, পূর্বে রংপুর ও নীলফামারী জেলা । পশ্চিমে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাদ্বয় অবস্থিত। এই অঞ্চল ভূতাত্ত্বিকভাবে ভারতীয় প্লেটের অংশ যা আদি জুরাসিক যুগে সৃষ্টি হওয়া গন্ডোয়ানাল্যান্ডের অংশ ছিল। দিনাজপুর একসময় পুন্ড্রবর্ধনের অংশ ছিল। দিনাজপুর সদরের ১১ মাইল দক্ষিণে লক্ষ্মৌতির রাজধানীয় দেবকোটের অবস্থান ছিল । ১৭৮৬ সালে দিনাজপুর জেলা প্রতিষ্ঠিত হয়। জনৈক দিনাজ অথবা দিনারাজ দিনাজপুর রাজপরিবারে প্রতিষ্ঠাতা।



আকর্ষনীয় দিনাজপুরের দর্শনীয় স্থান সমূহের মধ্যে রয়েছে-

রামসাগর দীঘি-

রামসাগর দীঘি মানুষের খনন করা বাংলাদেশেল সবচেয়ে বড় দিঘী। যার আয়তন ৪,৩৭,৪৯২ বর্গমিটার এবং গভীরতা প্রায় ১০ মিটার।  এটি দিনাজপুর জেলার তেজপুর গ্রামে অবস্থিত। চিড়িয়াখানা, নানান রকম গাছ-গাছালি ও দিঘীর ঘাটসহ আকর্ষণীয় শিশুপার্ক রয়েছে।  দিনাজপুর থেকে সিএনজি বা অটোরিকশা দিয়ে যাওয়া যায় রাগসাগরে। সকল দর্শনীয় স্থান সমূহ এখানে

বরিশাল থেকে দিনাজপুর গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো?  রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে? জানতে ক্লিক করুন

* বরিশাল থেকে দিনাজপুর স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে নন এসি বাসের সু-ব্যবস্থা রয়েছে।



লক্ষ্য করুন, নিম্নে আপনি সকল বাস এবং বাস সংশ্লিষ্ট সকল তথ্য যেমন ভাড়া, বাস কাউন্টার, কাউন্টারের নাম্বার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং তাদের সাথে যোগাযোগ করতে পারবেন।

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

গোল্ডেন লাইন পরিবহন

৮০০ টাকা

এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- info@kemnejabo.com । ধন্যবাদ ।