সিরাজগঞ্জ থেকে কক্সবাজার বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

পরিচিতিঃ

প্রাচীন পালঙ্কি/পানোয়া (হলুদ ফুল) নামের বর্তমান নাম কক্সবাজার। ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানির অফিসার হিরাম কক্স থেকে এই কক্সবাজার। কক্সবাজার! পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকতের জন্য বিখ্যাত নাম। তার নৈসর্গিক সৌন্দর্য্য প্রতিটি পর্যটককে হৃদয়স্পর্শ করে। সিরাজগঞ্জ জেলা থেকে ৫২১ কি.মি কিলোমিটার দূরত্ব।  বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় পর্যটন অঞ্চল হল এই কক্সবাজার।


বীচে নামার আগে যে বিষয়টা মনে রাখবেন?

জোয়ার এর সময় বীচে গোসল করতে পারবেন। কিন্তু ভাটার সময় বীচে নামা বিপদজ্জনক। জোয়ার-ভাটা সম্পর্কিত তথ্যের জন্য লাইফ গার্ডের সাইন বোর্ড এবং পতাকা উড়ানো হয়। জোয়ার এর সময় সবুজ পতাকা এবং ভাটার সময় লাল পতাকা। এই বিষয়টি নিশ্চিত হয়ে বীচে নামবেন।

যেখানে রাত্রিযাপনঃ

৫০০ টাকার রুম থেকে বিলাসবহুল বাড়ি অবধি ভাড়া পাবেন। তন্মধ্যে রয়েল টুলিপ সী পার্ল বীচ রিসোর্ট এন্ড ‍স্পা,  হোটেল সী ক্রাউন, লং বীচ হোটেল, হোটেল দি কক্স টুডে, ওসান প্যারাডাইজ হোটেল িএন্ড রিসোর্ট, কক্স ইন ইত্যাদি অসংখ্য হোটেল ও রিসোর্ট রয়েছে।



রুম বুকিং করতে পারেন – বুকিং রুম।

কক্সবাজার শুধুমাত্র সমুদ্র সৈকত নয়, কক্সবাজার আরো দর্শণীয় স্থান স্থাপনার জন্য বিখ্যাত। বিভিন্ন  উপজাতি  গোষ্ঠীর বসবাসে বৈচিত্রময়।  মন জুড়ানো কক্সবাজারে আপনাকে আবারও আমন্ত্রণ।

এছারাও আপনি সিরাজগঞ্জ থেকে কক্সবাজার যাওয়ার আগে কক্সবাজার সম্পর্কে জেনে নিন। যেমন- দেখার জন্য কি কি আছে? কোথায় রাত্রি যাপন করবেন? কোথায় খাবেন?

সিরাজগঞ্জ থেকে কক্সবাজার স্থল পথে যাওয়ার জন্য বাস পরিবহন ব্যবস্থা রয়েছে। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের সু-ব্যবস্থা রয়েছে।

লক্ষ্য করুন, নিম্নে আপনি সকল বাস এবং বাস সংশ্লিষ্ট সকল তথ্য যেমন ভাড়া, বাস কাউন্টার, কাউন্টারের নাম্বার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। সিরাজগঞ্জ থেকে কক্সবাজার বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

দেশ ট্রাভেলস

১১০০ টাকা

শ্যামলী পরিবহন

১০০০ টাকা

এস আই এন্টারপ্রাইজ

১৩০০ টাকা



এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

এস আই এন্টারপ্রাইজ

২০০০ টাকা

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মুখীন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লেখা কতৃপক্ষকে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। আমাদের মেইল করতে পাররেন [email protected]। ধন্যবাদ ।

x