সিলেট থেকে জীবননগর বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

এখানে জীবন খান নামক এক প্রতাপশালী ডাকাত বিশাল এক আস্তানা গড়ে তুলেছিলেন। শাহজাহানের চারপুত্রের সিংহাসন নিয়ে লড়াই শুরু হলে দারাশিকো পিতার পক্ষে আওরঙ্গজেবের বিরুদ্ধে যুদ্ধ ঘােষণা করেন। তবে পরাজিত হয়ে বঙ্গে পালিয়ে এলে জীবন খান তাকে আশ্রয় দেন। পরবর্তীকালে পুরষ্কারের লােভে জীবন খান আশ্রিত দারাশিকোকে আওরঙ্গজেবের হাতে সমর্পণ করেন। এ ঘটনার পর আওরঙ্গজেবের সাথে জীবন খানের একটি সুসম্পর্ক গড়ে উঠে। তিনি আরাে প্রভাবশালী হয়ে উঠেন। জীবন খান এলাকায় তার নামে একটি নগর গড়ে তুলেন। যার নাম জীবননগর। আবার অনেকে মনে করেন, জীবন খান কোনাে ডাকাত ছিলেন না জমিদার ছিলেন। কেউ কেউ মনে করেন, জীবন ধারণের জন্য সর্ব সম্পদে ভরপুর ছিল বলে এলাকাটির নাম হয় জীবননগর।



সিলেট থেকে জীবননগর সরাসরি স্থল পথে যাওয়া যায়। জীবন নগরে যাওয়ার জন্য এসি/নন এসি বাসের সুবিধা রয়েছে।

লক্ষ্য করুন, নিম্নে আপনি সকল বাস এবং বাস সংশ্লিষ্ট সকল তথ্য যেমন ভাড়া, বাস কাউন্টার, কাউন্টারের নাম্বার ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং তাদের সাথে যোগাযোগ করতে পারবেন। সিলেট থেকে জীবননগর বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

মামুন এন্টারপ্রাইজ

১১০০ টাকা




এসি বাস সমূহ

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাসকে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন। এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x