সিলেট থেকে নোয়াখালী বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

নোয়াখালীর জেলা শহরের নাম হল মাইজদী। বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের অবস্থিত চট্টগ্রাম বিভাগের বর্তমান নোয়াখালী জেলা এটি “এ” শ্রেণিভুক্ত জেলা। নোয়াখালী জেলার প্রাচীন নাম ছিল ভুলুয়া। নোয়াখালী সদর থানার আদি নাম সুধারাম। নতুন খাল তৈরির ফলে নোয়াখাল থেকে নোয়াখালী নাম নামকরণ করা হয়। এই শহরে ওয়াহিবী আন্দোলন, খিলাফত আন্দোলনে অংশগ্রহণ করে। নোয়াখালী জেলার ৯টি উপজেলা রয়েছে (কবিরহাট, কোম্পানীগঞ্জ, চাটখিল, নোয়াখালী সদর, বেগমগঞ্জ, সুবর্ণচর, সেনবাগ, সোনাইমুড়ি, হাতিয়া)। নোয়াখালী জেলা অর্থনীতি মূলত কৃষি নির্ভর । আয়ের প্রধান উৎস মৎস্য চাষ। নোয়াখালী জেলার প্রধান নদী মেঘনা এছাড়াও উল্লেখযোগ্য নদীর মধ্যে ডাকাতিয়া ও ছোট ফেনী নদী অন্যতম।



কল্যান্দি জমিদার বাড়ি-

কল্যান্দি জমিদার বাড়ি বাংলাদেশের নোয়াখালীর জেলার সেনাবাগ উপজেলায় মোহাম্মদপুর গ্রামে অবস্থিত এক ঐতিহাসিক জমিদার বাড়ি। এটি রায় চৌধুরী জমিদার বাড়ি হিসেবেও পরিচিত। এই বাড়িটি দুই জমিদার (রামেন্দ্র রায় চৌধুরী ও জমিদার কাঙালি রায়) মিলে প্রতিষ্ঠা করেছেন। তারা প্রজাদের কল্যাণে অনেক জনকল্যাণমূলক কাজ করে গেছেন। নোয়াখালীর সকল দর্শনীয় স্থানের বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

সিলেট থেকে নোয়াখালী গিয়ে কোথায় গাড়ি পাব? কাউন্টার কোথায়? গাড়ি না পেলে কী করবো?  রাতে কী গাড়ি পাব? থাকার জায়গা পাব? রেস্টুরেন্ট খোলা থাকবে? এই সব তথ্য জানতে এখানে ক্লিক করুন

সিলেট থেকে নোয়াখালী স্থল পথে সরাসরি নন স্টপ বাসে করে যাওয়া যায়। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের বাসের সু-ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, সিলেট থেকে নোয়াখালী বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

হিমাচল এক্সপ্রেস

৬০০ টাকা

সাগরিকা এন্টারপ্রাইজ

৬০০ টাকা



এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x