সিলেট থেকে ময়মনসিংহ বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড

১৮৬৭ খ্রিস্টাব্দে এখানে প্রথম থানা সদর স্থাপন করা হয়। আয়তনের দিক হতে এতি পঞ্চম বৃহত্তম জেলা, ১৭৮৭ সালে ময়মনসিংহ জেলা প্রতিষ্টিত হয়। ১২ টি উপজেলা নিয়ে ময়মনসিংহ জেলা গঠিত হয়।



নামকরণের ইতিহাসঃ

ময়মনসিংহ নামকরণের আগে অঞ্চলটির নাম ছিল নাসিরাবাদ। পঞ্চদশ শতকে সুলতান হােসেন শাহ এলাকাটি দখল করে ত্বদীয় পত্র নাসিরউদ্দিন নসরত শাহকে শাসনকর্তা নিযুক্ত করেন। নাসিরউদ্দিন নসরত শাহ-এর নামানুসারে এলাকাটির নাম রাখা হয় নাসিরাবাদ। নুসরাত শাহের মৃত্যুের পর মােমেন শাহ নামক তৃদীয় একজন ওমরাহ নাসিরাবাদ এলাকার শাসনকর্তা নিযুক্ত হন। শাসনকর্তা মােমেন শাহ-এর নামানুসারে এলাকাটির নাম রাখা হয় মােমেনশাহী। বর্তমানে প্রচলিত ময়মনসিংহ নামটি মােমেনশাহী শব্দের পরিবর্তিত রূপ। অন্য একটি কিংবদন্তি মতে, সম্রাট আকবরের অন্যতম সেনাপতি মানসিংহ এর নামানুসারে এলাকাটির নাম হয় ময়মনসিংহ।

সিলেট থেকে ময়মনসিংহ স্থল পথে যাওয়ার জন্য বাস পরিবহন ব্যবস্থা রয়েছে। বাসের মধ্যে এসি/নন এসি উভয় ধরণের সু-ব্যবস্থা রয়েছে।

নিম্নে সকল গাড়ীর ভাড়া ও বাসের কাউন্টারের সাথে যোগাযোগ করার জন্য যোগাযোগ অপশন রয়েছে, যেখানে ক্লিক করলে কাউন্টারের সকল তথ্য পেয়ে যাবেন, সিলেট থেকে ময়মনসিংহ বাস ভাড়া, কাউন্টার নাম্বার, লোকেশন ও ভ্রমণ গাইড।

নন এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

সাগরিকা এন্টারপ্রাইজ

৫০০ টাকা



এসি বাস

বাসের নাম

ভাড়া 

বিস্তারিত 

পরার্মশঃ আপনি যে বাসে করে যাওয়ার সিদ্বান্ত নিয়েছেন ঐ বাস সম্পর্কে বিস্তারিত জেনে নিন। হয়রানির সম্মূখিন হলে বা কোন অভিযোগ থাকলে তাদের জরুরী মোবাইল নাম্বারে জানান। অথবা আমাদের নিজস্ব ফেইসবুক গ্রুপপেইজ রয়েছে, যেখানে আপনারা আপনাদের মতামত জানাতে পারেন। যে বাসে করে আপনি ভ্রমণে যাচ্ছেন, সে বাস সম্পর্কে লিখুন আমাদের ফেইসবুক গ্রুপে, আপনার একটি লিখা ঐই বাস কে যাত্রী সেবার মান বাড়াতে সাহায্য করবে। এবং আমাদের ওয়েব সাইটের নিয়মিত আপডেট পেতে ফেইসবুক পেইজে লাইক দিন।
এছাড়াও আমাদের ওয়েব সাইট নিয়ে কোন অভিযোগ বা পরামর্শ বা কোন তথ্য আমাদের কাছে পাঠাতে চায়লে মেইল করুন- [email protected] । ধন্যবাদ ।

x